fbpx

১৯ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত পর্যটন মেলা :

রাজধানীতে ৩ দিনের সর্ববৃহৎ আন্তর্জাতিক পর্যটন মেলা

রাজধানীতে ৩ দিনের সর্ববৃহৎ আন্তর্জাতিক পর্যটন মেলা, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টাইটেল স্পন্সার।

ট্যুর অপারেটরস এসাসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) আলয়োজিত দেশের  সর্ববৃহৎ আর্ন্তজাতিক পর্যটন মেলা ‘বিমান বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার ২০১৮’ আগামী ১৯ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে অনুষ্ঠিত হবে। এর টাইটেল স্পন্সর জাতীয় পতাকাবাহী প্রতিষ্ঠান বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমানের প্রধান কার্যালয় বলাকা’য় বিমান এবং টোয়াব এর মধ্যে ‘বিমান বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার ২০১৮’ স্পান্সরশীপের একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়। বিমানের পরিচালক বিপনন ও বিক্রয় আলী আহসান এবং টোয়াব এর পরিচালক (মেলা ও বানিজ্য) মোঃ তাসলিম আমিন শোভন কাদের স্ব স্ব সংস্থার পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।উক্ত অনুষ্ঠানে অন্যন্যদের মধ্যে বিমানের মহাব্যবস্থাপক জনসংযোগ শাকিল মেরাজ, মহাব্যবস্থাপক বিপনন ও বিক্রয় আতিক রহমান চিশ্তী এবং টোয়াব এর সহ-সভাপতি মোঃ ইফতেখার আলম ভূইয়া ও পরিচালক মোহাম্মদ ইকবাল হোসেন উপস্থিত ছিলেন।

বিমানের পরিচালক বিপনন ও বিক্রয় আলী আহসান বলেন, বাংলাদেশের পর্যটন খাতে অন্যতম স্টেকহোল্ডার টোয়াব আয়োজিত সর্ববৃহৎ পর্যটন মেলার টাইটেল স্পন্সর হতে পেরে জাতীয় পতাকাবাহী সংস্থা হিসেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স গর্বিত। মেলা ইপলক্ষে বিমান ভ্রমন পিপাসু পর্যটকদের জন্য বিমানের জনপ্রিয় পর্যটন গন্তব্যসমূহে বিশেষ ছাড় দেওয়ার পাশাপাশি মেলায় দর্শনার্থীদের জন্য র‌্যাফেল ড্র-তে সৌজন্য টিকেটও প্রদান করা হবে।

টোয়াব এর পরিচালক (মেলা ও বানিজ্য) মোঃ তাসলিম আমিন শোভন তার বক্তব্যে বলেন, ‘বিমান বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার ২০১৮’ এ বিভিন্ন দেশের জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইন্স, ট্যুর অপারেটরস, হোটেল ও রিসোর্ট, আর্থিক প্রতিষ্ঠান ্ওবং ট্রাভেল ও ট্যুর সংশ্লিষ্ট সকল সংস্থাগুলো ১৮০টি ষ্টল এবং ১১টি প্যাভিলিয়ানে তাদের পন্য ও সেবা তুলে ধরবেন। তিন দিনের এ মেলা চলাকালে অংশগ্রহনকারী সকল সংস্থা দর্শনার্থীদের জন্য বিভিন্ন আকর্ষনীয় ট্যুর প্যাকেজ এর্ব হ্রাস মূল্যে টিকিট ক্রয়ের সুযোগ দেবে। এই ইভেন্টে ভারতের পশ্চিমবঙ্গ ও ত্রিপুরার পর্যটন মন্ত্রনালয়ের প্রতিনিধি এবং নেপাল ও থাইল্যান্ডের ট্যুরিজম প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। বাংলাদেশ সরকারের মাননীয় বাণিজ্য মন্ত্রি জনাব তোফায়েল আহমেদ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন  করবেন। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহাজাহান কামাল, এমপি উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

মেলায় অংশগ্রহন করবেন Nepal Tourism Board along, Nepal Association of Tour and Travel Agents (NATTA), Tourism Authority of Thailand (TAT), West Bengal Tourism of India, Incredible Indian, এছারাও Tripura Tourism of India ।

উক্ত মেলায় বিদেশী এয়ারলাইন্স গুলোর মধ্যে Sri Lankan Airlines. এছাড়াও দেশীয় এয়ারলাইন্স গুলোর মধ্যে থাকছে, US Bangla Airlines,  Novoair, এবং Regent Airways.

মেলায় ফাইভ ষ্টার হোটেল গুলোর মধ্যে থাকছে, Taj Resort, Dream Square Resort মেলায় অংশগ্রহন করছে।

গত বছর ‘বিমান বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার ২০১৭’ এ ৩০,০০০ (ত্রিশ হাজার) দর্শনার্থী মেলা প্রঙ্গনে সমাগম েঘটে। এ বছর ‘বিমান বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার ২০১৮’ উলক্ষে ৪০,০০০ (চল্লিশ হাজার)এর বেশী দর্শনার্থীর সমাগম ঘটবে বলে সংশ্লিষ্টরা আশা করছেন।

মেলা উপলক্ষে বিমান ভ্রমণ পিপাসু পর্যটকদের জন্য বিমানের জনপ্রিয় পর্যটন গন্তব্যসমূহে বিশেষ ছাড় দেওয়ার পাশাপাশি মেলায় দর্শনার্থীদের জন্য রাফেল ড্র-তে সৌজন্য টিকেটও প্রদান করা হবে।’

 

currentbdnews24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *