fbpx

আগামী নির্বাচনে আবারও নৌকায় ভোট দিতে জনগণের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন এবং দেশের সুন্দর ভবিষ্যৎ গড়তে আরো কিছুটা সময় প্রয়োজন।এ কারণে আগামী নির্বাচনে আবারও নৌকায় ভোট দিতে জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

আবারও ক্ষমতায় এলে দেশকে দারিদ্র্যমুক্ত, দুর্নীতিমুক্ত করে উন্নয়নের ধারা এগিয়ে নেওয়ার প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী।সোমবার রাতে দশম জাতীয় সংসদের সমাপনী ভাষণে এসব কথা বলেন শেখ হাসিনা।

দশম জাতীয় সংসদের ৪১০ কার্যদিবসে মোট ১৯৩টি রেকর্ডসংখ্যক আইন পাস হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, শুধু আইন পাসেই নয়, এবারের সংসদে অশালীন কোনো ভাষা ব্যবহার হয়নি। তাই সংসদ সম্পর্কে মানুষের বিরূপ ধারণা দূর হয়েছে। গণতন্ত্রের ভিত মজবুত হয়েছে।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের বিবরণ তুলে ধরে আগামীতে আবারও সরকার গঠনের সুযোগ চান প্রধানমন্ত্রী।শেখ হাসিনা বলেন, এই যে মেগাপ্রজেক্টগুলো আমরা নিয়েছি, বড় বড় প্রজেক্টগুলো আমরা নিয়েছি, এই যে বাংলাদেশের মানুষের ভবিষ্যৎ গড়ে তুলতে চাই আমাদের তরুণ প্রজন্মের জন্য একটা সুন্দর ভবিষ্যত গড়ে তোলার যে পদক্ষেপগুলো আমরা নিয়েছি সেগুলো সমাপ্ত করার জন্য আরো কিছু সময় আমাদের প্রয়োজন।

প্রধানমন্ত্রী বলেন, দেশবাসীকে অনুরোধ করব যে আপনারা আমাদের ভোট দিন। আবার সেবা করার সুযোগ দিন। ইনশা আল্লাহ এই বাংলাদেশ আর পিছিয়ে থাকবে না।শেখ হাসিনা বলেন, গত ১০ বছরে তরুণ ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুন্দর আগামী গড়তে যে পরিশ্রম করেছেন সুফল আসতে শুরু করেছে।

আগামীতে ক্ষমতায় গেলে দেশকে দারিদ্র্য ও দুর্নীতিমুক্ত করার পাশাপাশি যেসব উন্নয়ন করা হবে সে পরিকল্পনার কথাও তুলে ধরেন সংসদনেত্রী।প্রধানমন্ত্রী বলেন, ঢাকা থেকে অতিদ্রুত যেন চট্টগ্রাম যাওয়া যায়, ঢাকা থেকে অতিদ্রুত দিনাজপুর আমরা চলে যাব। আমরা দক্ষিণে চলে যেতে পারব। দ্রুতগতির রেল আমরা প্রতিষ্ঠা করতে পারব। ঢাকা থেকে খুলনা দ্রুতগতিতে আমরা চলে যেতে পারব। সেভাবে আমাদের পরিকল্পনা রয়েছে।

সব নদী ড্রেজিং করে নৌপথ সচল করা পরিকল্পনা আছে। ব্যবসা বাণিজ্য যাতে বৃদ্ধি পায়। কারণ সমগ্র বাংলাদেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠবে। দেশি –বিদেশি বিনিয়োগ হবে। ১০০টি অর্থনৈতিক অঞ্চল যখন গড়ে উঠবে কর্মসংস্থানের কোনো অভাব হবে না।

সংসদের সুন্দর পরিবেশ রক্ষায় ভূমিকা রাখার জন্য প্রধানমন্ত্রী বিরোধী দলকেও ধন্যবাদ জানান।প্রধানমন্ত্রী বলেন, আবার আসিব ফিরে, ধানসিঁড়িটির তীরে এই বাংলায়। আবার আসিব ফিরে এই সংসদে।

currentbdnews24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *