আবু ধাবিতে নিউজিল্যান্ডকে ২ রানে হারিয়েছে পাকিস্তান

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আবু ধাবিতে নিউজিল্যান্ডকে ২ রানে হারিয়েছে পাকিস্তান। বুধবার শেখ জায়েদ স্টেডিয়ামে পাকিস্তান ২০ ওভারে তোলে ১৪৮ রান। ১৪৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কলিন মানরোর সৌজন্যে নিউ জিল্যান্ড শুরুটা দুর্দান্ত হলেও ১৪৬ রানে থেমে যায় যায় তাদের ইনিংস। টস জিতে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান ১০ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে যায়।

সেই চাপ সামলে তৃতীয় উইকেটে আসিফ আলি ও মোহাম্মদ হাফিজ গড়েন ৬৭ রানের জুটি। হাফিজ ৩৬ বলে ৪৫ রান করেন। আসিফ করেন ২১ বলে ২৪ রান। অভিজ্ঞ শোয়েব মালিক এদিন ব্যর্থ হলেও পাক অধিনায়ক সরফরাজ আহমেদের ব্যাট থেকে আসে ২৬ বলে ৩৪। ১৪৯ রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ডের দুই ওপেনার দুর্দান্ত শুরু করেন।৬ ওভারে ৫০ রানের উদ্বোধনী জুটিতে ১৫ বলে ১২ করেন ফিলিপস।

বাকি কাজ করেন কলিন মানরো। দুর্দান্ত গতিতে ছুটে চলা মানরো ফেরান লেগ স্পিনার শাদাব। ৬ চার ও ৩ ছক্কায় মানরো করেন ৪২ বলে ৫৮। মানরো ফেরার পর পাকিস্তানের স্পিনাররা চেপে ধরে কিউইদের। শেষ ওভারে প্রয়োজন পড়ে ১৭ রানের। সাউদি আর টেলর প্রায় কাছাকাছি চলেও গিয়েছিলেন। জিততে শেষ বলে দরকার ছিল ৭ রান।

কিন্তু অভিজ্ঞ রস টেলর সেই বলে মারলেন বাউন্ডারি। তাই ২৬ বলে ৪২ রানের ইনিংস খেলেও পারলেন না দলকে জেতাতে। পাকিস্তান ২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে। ব্যাট হাতে ৪৫ আর বোলিংয়ে প্রতিপক্ষের রান আটকে দেওয়া ৩ ওভারে ১৩ রানের জন্য ম্যাচে সেরা হয়েছেন হাফিজ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

%d bloggers like this: