fbpx

লক্ষ্মীপুরে সুপারিতে হাইড্রোজ কেমিকেল মিশানোর সময় দুই শ্রমিক আটক

দেলোয়ার হোসেন মৃধা, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:

লক্ষ্মীপুরে সুপারিতে হাইড্রোজ কেমিকেল মিশানোর সময় দুই শ্রমিক আটক ও ৬৫ বস্তা সুপারি জব্দ

লক্ষ্মীপুর সদর উপজেলার পশ্চিম লক্ষ্মীপুর গ্রামে ২৭ জুন বুধবার বিকালে সুপারিতে বিষাক্ত হাইড্রোজ কেমিক্যাল মিশিয়ে রং করার সময় দুই শ্রমিককে আটক ও ৬৫ বস্তা সুপারি জব্দ করা হয়েছে বলে জানা যায়। বুধবার বিকেলে সদর উপজেলার পশ্চিম লক্ষ্মীপুর গ্রামে অভিযান চালিয়ে সুপারির বস্তা জব্দ ও শ্রমিকদের আটক করে সদর উপজেলা প্রশাসন। আটককৃতরা হলেন,লক্ষ্মীপুর উপজেলার ৩ নং দালাল বাজার ইউনিয়নের মহাদেবপুর গ্রামের ইদ্রিস মিয়ার ছেলে বেলাল হোসেন ও ৪ নং চররুহিতা ইউনিয়নের চরমন্ডল গ্রামের মৃত আবুল কালামের ছেলে বাবুল হোসেন।

বুধবার রাতে আটককৃত দুই ব্যাক্তিকে ৫০হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এসময় জব্দকৃত সুপারি রোলার দিয়ে বিনষ্ট করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. শাহজাহান আলী। এব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান আলী সংবাদকর্মীদের বলেন, সুপারিতে ক্ষতিকারক কেমিক্যাল মিশানোর খবর পেয়ে বিকেলে সদর উপজেলার পশ্চিম লক্ষ্মীপুর গ্রামে অভিযান চালিয়ে হাতে-নাতে বেলাল ও ইদ্রিসকে আটক করা হয়েছে।

এসময় প্রায় ২লক্ষ ৫০টাকার হাইড্রোজ মেশানো বিষাক্ত সুপারী জব্দ করা হয়। পরে ভ্রাম্যামান আদালতে জব্দকৃত সুপারী বিনষ্ট ও আটককৃতদের ৫০হাজার টাকা জরিমানা করেন। ভবিষ্যৎ এ ধরণের কাজ করবেনা মর্মে তারা মুচলেকা দেয়। তবে মালিক পক্ষের কাউকে আটক করা যায়নি বলেও জানান লক্ষ্মীপুর সদর উপজেলার সাহসী, বিচক্ষন,চৌখস মেধাবি নির্বাহী কর্মকর্তা শাহজাহান আলি। নির্বাহী কর্মকর্তা জনাব শাহজাহান আলি আরো জানান সুপারিতে হাইড্রোজ মেশানোর সাথে যারাই জড়িত, তাদের খুজে বের করে এনে প্রচলিত আইনে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *