fbpx

রাঙ্গুনিয়ার সেই সাবেক এমপি ইউসুফ আর নেই !

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ইউসুফ আর নেই। দীর্ঘ অর্থকষ্ট আর রোগভোগের পর আজ রোববার সকাল ৮টা ২০ মিনিটে তিনি ঢাকার সম্মিলিত হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রাঙ্গুনিয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলী শাহ গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন।

মোহাম্মদ ইউসুফ স্বাধীনতা-পরবর্তী সময়ে রাঙ্গুনিয়া জুট মিল শ্রমিক ইউনিয়নের (সিবিএ) সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৯১ সালে আট দলীয় জোটের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে চট্টগ্রাম-৭ রাঙ্গুনিয়া আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

জীবনসায়াহ্নে এসে অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছিলেন না একসময়ের চট্টগ্রামের রাজপথ কাঁপানো এই শ্রমিক নেতা। কিডনিসহ নানা জটিল রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী ছিলেন অকৃতদার এই মুক্তিযোদ্ধা। ছোট ভাই মোহাম্মদ সেকান্দারের পরিবারের সঙ্গেই ছিলেন। সেকান্দার রাঙ্গুনিয়ায় একটি ছোট্ট চায়ের দোকান চালান।

সাবেক এই সংসদ সদস্যের দুর্দশার খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনার জন্ম দেয়। পরে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে। তাঁর নির্দেশেই গত ৮ জানুয়ারি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ইউসুফকে ভর্তি করা হয়। সেখান থেকে তাঁকে নিয়ে আসা হয় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *