fbpx

ম্যানইউতে জিনেদিন জিদান!

‘ভালো খেলোয়াড় মানেই ভালো কোচ নন’ এই কথাটাকে ভুল প্রমাণ করে নিজেকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছেন জিনেদিন জিদান।

ফরাসি ফুটবলের জীবন্ত এই কিংবদন্তি রিয়াল মাদ্রিদের হয়ে তিনবার জিতেছেন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। ইতিহাসের একমাত্র কোচ হিসেবে টানা দুইবার ইউরোপ সেরার মুকুট পড়ার কীর্তিও তার দখলে।

তবে গত মৌসুমে হ্যাটট্রিক শিরোপা জয়ের পরই রিয়াল মাদ্রিদকে বিদায় বলে দেন জিনেদিন জিদান। সেই জিদানকেই এবার কিনতে আগ্রহী ইংলিশ প্রিমিয়ার লিগের সবচেয়ে সফল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড।

ইংলিশ ফুটবলের সফল ক্লাব ম্যানইউ। কিন্তু স্যার অ্যালেক্স ফার্গুসনের বিদায়ের পর থেকেই বড় কোনো শিরোপার স্বাদ পায়নি তারা। ডেভিড মোয়েজ কিংবা লুইস ভ্যান গাল কোচ হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেডের সাফল্য ফেরাতে পারেনি কেউ। যে কারণেই ২০১৬ সালে হোসে মরিনহোকে নিয়োগ দেয় রেড ডেভিলরা।

কিন্তু সাবেক রিয়াল মাদ্রিদের এই কোচও ব্যর্থ। গত বছরও প্রিমিয়ার লিগ শেষ করেছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে। চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি থেকে ১৯ পয়েন্ট পিছিয়ে ছিল তারা। যে কারণেই হোসে মরিনহোর বদলে রিয়াল মাদ্রিদের সফল কোচ জিনেদিন জিদানকে কেনার ব্যাপারে আগ্রহ প্রকাশ করছে ম্যানইউ।

যদিওবা মরিনহোর সঙ্গে এখনও দুই বছরের চুক্তি রয়েছে ইউনাইটেডের। তারপরও স্পেশাল ওয়ানের সঙ্গে বেশ কিছু ব্যাপারেই ক্লাব কর্তৃপক্ষের অমিল। দলের কয়েকজন খেলোয়াড়ের সঙ্গেও মতের পার্থক্য রয়েছে মরিনহোর। যে কারণেই, ওল্ড ট্র্যাফোর্ডের সূত্রের খবর, মরিনহোর বদলে কোচ হিসেবে জিনেদিন জিদানই ম্যানচেস্টার ইউনাইটেডের প্রথম পছন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *