fbpx

মাশরাফিকে নিয়ে এ কি বললেন “ডেভিড ইয়াং”

বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মাশরাফি যতবার ইনজুরিতে পড়েছেন ততবারই ছুটে গিয়েছেন অস্ট্রেলিয়ার চিকিৎসাবিদ ডেভিড ইয়াংয়ের কাছে।

শুধু মাশরাফি কেন, জাতীয় দলের কোনো ক্রিকেটার যখনই চোটে পড়েছেন তখনই বিসিবি এ অজি চিকিৎসককে স্মরণ করেছে।

বাংলাদেশ অর্থপেডিকস সোসাইটির আমন্ত্রনে বাংলাদেশে এসেছেন ডাক্তার ডেবিড ইয়ং। সেখান থেকে মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আমন্ত্রণে মিরপুর একাডেমিতে আসেন তিনি। সেখানে উপস্থিত ছিলেন মাশরাফি বিন মুর্তজাসহ বিসিবির চিকিৎসক এবং ফিজিওরা।

মাশরাফির প্রথম অস্ত্রপাচার ছাড়া বাকি ছয়টি অস্ত্রপাচারই হয়েছে এই চিকিৎসকের হাতে। সর্বশেষ ২০১১ সালে তাঁর হাতে চিকিৎসার পর এখনো সুস্থ আছেন নড়াইল এক্সপ্রেস।

অধিনায়ক মাশরাফি ডেবিড ইয়ং সম্পর্কে বলেন, “আমার প্রায় ছয়টি অপারেশন হয়েছে তার হাতে । আমি যে বাংলাদেশের হয়ে এখনো খেলতে পারছি তার জন্য উপরে আল্লাহ আছেন, আর উছিলা আছেন তিনি। অপারেশনের পর পূনর্বাসন কিভাবে করতে হবে সে বিষয়েও তিনি আমাকে অনেক সাহায্য করেছেন।”

আর ডাক্তার ডেবিড ইয়ং ম্যাশকে নিয়ে দিলেন রোমাঞ্চকর এক তথ্য। তিনি বলেন,”প্রতিটি দলেরই একজন নেতা প্রয়োজন। যিনি শুধু ক্রিকেটার হিসেবেই নন, সবসময়ই একজন নেতার ভূমিকা পালন করবেন। সে তার দলের প্রয়োজনে অবশ্যই টেস্ট খেলবে। বিষয়টি এমন না যে তাকে সেরা খেলোয়াড় হতে হবে কিংবা সুপারস্টার হতে হবে। আমার মনে হয় মাশরাফি তেমনই এক নেতা। সে টেস্ট খেলার মতো অবস্থায় আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *