fbpx

৭ বাংলাদেশি গ্রেপ্তার

মালয়েশিয়ায় ৭ বাংলাদেশি গ্রেপ্তার

মালয়েশিয়ার সেলাঙ্গর প্রদেশে ৪২ কেজি মাদকসহ ৭ বাংলাদেশি গ্রেপ্তার

মালয়েশিয়ার সেলাঙ্গর প্রদেশের সুবাং জায়ার একটি দোকান থেকে ৪২ কেজি মাদক উদ্ধার করেছে দেশটির কাস্টমস পুলিশ। এ সময় আটজনকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে সাতজন বাংলাদেশি ও মালয়েশিয়ার এক নাগরিক রয়েছেন।

স্থানীয় সময় সোমবার এই অভিযান পরিচালনা করা হয়। আটক মাদকের দাম চার কোটি ৯৩ লাখ ৩০ হাজার টাকা বলে জানিয়েছে কর্তৃপক্ষ। গত শুক্রবার কাস্টমস বিভাগের উপমহাব্যবস্থাপক দাতুক জুলকিফুল ইয়াহিয়া এক সংবাদ সম্মেলনে এসব জানান।

জুলকিফুল ইয়াহিয়া জানান, সুবাং জায়া এলাকার একটি দোকানে অভিযান চালানো হয়। এ সময় আট শ্রমিক কনটেইনার থেকে বস্তা নামাচ্ছিল। এরপর মাদক বিভাগের কর্মকর্তারা বস্তাগুলো খোলার পরেই সেগুলোর ভেতর মাদকদ্রব্য দেখতে পান। ওই বস্তাগুলোর মধ্যে লরণের সঙ্গে মাদক লুকিয়ে আনা হচ্ছিল। ৪০০ বস্তার মধ্যে ২০ বস্তায় এই মাদক আনা হয়। মাদকগুলো ভারতের চেন্নাই হয়ে মালয়েশিয়ার পোর্ট ক্লাংয়ের বন্দর দিয়ে প্রবেশ করছে বলে ধারণা করা হচ্ছে।

জুলকিফুল ইয়াহিয়া আরো জানান, ওই আটজনের বিরুদ্ধে মাদক আইনে মামলা করা হয়েছে। স্থানীয় একটি প্রতিষ্ঠান এই মাদকগুলো এনেছিল। তদন্ত করে দেখা যায়, ওই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মারা গেছেন। তিনি বলেন, ‘আমাদের ধারণা, কেউ হয়তো এই প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে এই অবৈধ কাজ করেছ।’

উপমহাব্যবস্থাপক জানান, সাত বিদেশি অভিবাসন আইন ভঙ্গ করেছে। এর মধ্যে চারজনের কাজের অনুমোদনের (ওয়ার্ক পারমিট) মেয়াদ শেষ হয়েছে এবং দুজনের কাজের কোনো অনুমোদন ছিল না। আর বাকি একজনের কাজের অনুমোদন রয়েছে। তবে তাঁর কাজের ক্ষেত্র হলো মুরগির ফার্ম, আসবাব নির্মাণ, রেস্টুরেন্ট ও নির্মাণকাজ।

https://currentbdnews24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *