fbpx

মাইন বিস্ফোরণে উড়ে গেল আ’লীগ নেতা

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে বদিউর রহমান (৪৫) নামের এক ব্যক্তির পা উড়ে গেছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার চাকঢালা সীমান্তের ৪৫নং পিলারের কাছে হামিদিয়া পাড়া এলাকায় জিরো লাইনে এই ঘটনাটি ঘটেছে। তার অবস্থা আশঙ্কাজনক। স্থানীয়রা আহত বদিউর রহমানকে উদ্ধার করে কক্সবাজার হাসপাতালে নিয়ে গেছে।

নাইক্ষ্যংছড়ির ইউপি চেয়ারম্যান তসলিম উদ্দিন চৌধুরী জানান, জিরো লাইনে ফুল ঝাড়ু সংগ্রহে গিয়েছিলেন বদিউর রহমান। সেখানে মাইন বিস্ফোরণে তার দুই পা উড়ে যায়। সীমান্তে মিয়ানমারের বিজিপি পাহারায় থাকার কারণে আহতকে উদ্ধার করতে সময় লেগেছে। আহত বদিউর রহমান ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সাংগঠনিক সম্পাদক।

রোহিঙ্গাদের প্রবেশ ঠেকাতে সীমান্তের জিরো লাইনেও মিয়ানমারের নিরাপত্তা বাহিনী স্থলমাইন ও বিস্ফোরক বসিয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

এর আগে ২০১৭ সালে বান্দরবানের বাইশফাঁড়ি সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে ৩ রোহিঙ্গা নিহত হয়। যদিও সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টাকালে এ হতাহতের ঘটনা ঘটে।

বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বিজিবির কর্মকর্তরা স্থলমাইন বিস্ফোরণে হতাহতের কথা স্বীকার করেছেন।

এছাড়া আন্তর্জাতিক গণমাধ্যমে সীমান্তের তারকাঁটা ঘেষে মিয়ানমার সরকারের বিপুল সংখ্যক স্থলমাইন ও বিস্ফোরক পুঁতে রাখার কড়া সমালোচনা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *