fbpx

ভারতের ১১তম সর্বোচ্চ স্কোরের ম্যাচে, ২২৪ রানের জয়

ভারতের ১১তম সর্বোচ্চ স্কোরের ম্যাচে, ২২৪ রানের জয়। প্রথম ম্যাচে খেলেছিলেন ১৫২ রানের হার না মানা এক ইনিংস। পরের দুই ম্যাচে ডাবল ফিগারও ছুঁতে পারলেন না রোহিত শর্মা। তবে স্বরূপে ফিরেছেন সিরিজের চতুর্থ ম্যাচেই। মুম্বাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৬২ রানের অনবদ্য এক ইনিংস উপহার দিয়েছেন এই ডানহাতি। আম্বাতি রাইডু করেছেন ১০০। তাতে ক্যারিবীয়দের ৩৭৮ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ভারত।

পাঁচ ম্যাচ সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে। ফলে এই ম্যাচটি দুই দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কোহলি। ওপেনিং জুটিতে স্বাগতিকদের ৭১ রান এনে দেন রোহিত-ধাওয়ান। ব্যক্তিগত ৩৮ রানে ধাওয়ান ফেরেন। টানা তিন সেঞ্চুরি করা কোহলিও (১৬) বেশিক্ষণ টিকতে পারেনি।

তবে ১০১ রানে কোহলিকে হারানোর পর তৃতীয় উইকেটে আম্বাতি রাইডুর সঙ্গে ২১১ রানের জুটি গড়েন রোহিত। তুলে নেন ওয়ানডের ২১তম সেঞ্চুরি। শেষপর্যন্ত ১৩৭ বলে ২০ চার আর ৪ ছক্কায় ১৬২ রানে আউট হয়েছেন এই ওপেনার। ৮১ বলে সেঞ্চুরি করার পরার আউট হয়ে ফেরেন রাইডুও। শেষের দিকে মহেন্দ্র সিং ধোনির ১৫ বলে ২৩ আর কেদার যাদবের ৭ বলে ১৬ রানের ঝড়ো ইনিংসে ভারত থামে ৩৭৭ রানে। ওয়ানডেতে এটি ভারতের ১১তম সর্বোচ্চ স্কোর।

এ রান যে ওয়েস্ট ইন্ডিজের তাড়া করা হচ্ছে না, সেটা নিশ্চিত হওয়া গেছে ৭ বলের এক ঝড়ে। বিনা উইকেটে ২০ রান করার ২১ রান করার আগেই ৩ উইকেট হারিয়ে ফেলেছে সফরকারীরা। এর মাঝে পাওয়েল ও আগের ম্যাচের নায়ক হোপ হয়েছেন রান আউট! ১০ ওভারের মধ্যেই শিমরন হেটমায়ারও ড্রেসিংরুমের দিকে হাঁটা শুরু করার পর আর ম্যাচ নিয়ে কারও আগ্রহ থাকেনি। এক শ পেরোতেই ৮ উইকেট হারিয়ে ফেলা ওয়েস্ট ইন্ডিজ যে দেড় শ পেরিয়েছে, এর কৃতিত্ব অধিনায়ক জেসন হোল্ডারের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *