fbpx

হ্যাকার :

ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটের দখল নিয়েছে হ্যাকাররা

ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটের দখল নিয়েছে হ্যাকাররা। পাশাপাশি স্বরাষ্ট্র, বিজ্ঞান ও প্রযুক্তি, শ্রম ও আইন মন্ত্রণালয়ের ওয়েবসাইটেও ঢোকা যায়নি।

চীনা হ্যাকাররা এ ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে গত জানুয়ারি মাসে পাকিস্তানি হ্যাকাররা ভারতের ন্যাশনাল সিকিউরিটি গার্ড বাহিনীর ওয়েসবাইটের নিয়ন্ত্রণ নিয়ে সেখানে ভারতবিরোধী বার্তা ঝুলিয়ে দেয়। শুক্রবার ভারতের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ টুইট করে তার দপ্তরের ওয়েবসাইট হ্যাকারের কবলে পড়ার কথা জানিয়ে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন।

তবে হ্যাকিংয়ের ঘটনা অস্বীকার করেছেন ভারত সরকারের সাইবার সিকিউরিটি সমন্বয়ক গুলশান রাই। তিনি দাবি করেছেন, সমস্যাটা ‘হার্ডওয়্যারের’, হ্যাকিং নয়।ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস লিখেছে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট আক্রান্ত হওয়ার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটের নিরাপত্তা বাড়ানোর কাজ শুরু হয়। সে কারণেই সাইটগুলো ‘ডাউন’ হয়ে যায়।

ভারতীয় সংবাদ মাধ্যমে আসা খবরে বলা হচ্ছে, বিকালে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ঢুকতে গেলে দেখা যায়, ফাঁকা হোম পেইজে ইংরেজি ও হিন্দিতে মন্ত্রণালয়ের নাম লেখা, তার উপরে দুটি চীনা হরফ। আর সবার নিচে লেখা- ‘দি ওয়েবসাইট এনকাউন্টারড অ্যান আনএক্সপেক্টেড এরর’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *