fbpx

নতুন বিসিএস কর্মকর্তাদের যোগ্যতা ও দক্ষতার প্রশংসায় : মুখ্য সচিব

বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) বিভিন্ন ক্যাডারের নতুন কর্মকর্তাদের মেধা, যোগ্যতা ও দক্ষতার প্রশংসা করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নব নিযুক্ত মুখ্য সচিব নজিবুর রহমান বলেছেন, আমরা যা চাকরিতে এসে শিখেছি, বিসিএসের নতুন কর্মকর্তারা তা আগে থেকেই শিখে এসেছেন। তবে মূল জায়গায় তাদের আরও বেশি সতর্কতার সঙ্গে কাজ করতে হবে।

বৃহস্পতিবার রাজধানীর বিসিএস প্রশাসন একাডেমিতে অনুষ্ঠিত এ৬৫তম বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সের অতিথি রজনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এছাড়া নবীন কর্মকর্তাদের সাংস্কৃতিক কর্মকাণ্ডে মুগ্ধতা প্রকাশ করে তিনি বলেন: নিজস্ব পরিকল্পনাবিদ, যন্ত্রকুশলী, পরিচালক, বাস্তবায়নকারী, অভিনেতা, অভিনেত্রী, সংগীত পরিচালক, গায়ক-গায়িকা সবকিছুর একটা অপূর্ব সমাহার রয়েছে বিসিএস পরিবারে। অনুষ্ঠান চলাকালে আমি আশেপাশের লোকজনদের বলছিলাম, খুবই ভালো পারফরমেন্স হচ্ছে। এবং আমাকে যদি নম্বর দিতে বলা হয় তবে আমি এ+ দেব। অনুষ্ঠান দেখতে দেখতে মনে হলো, বিসিএস পরিবারের জন্য একটা টিভি এবং রেডিও অনায়াসে হয়ে যেতে পারে।

সভাপতির বক্তব্যে বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (সচিব) মোঃ আনোয়ারুল ইসলাম সিকদার (এনডিসি) বলেন: ২০৩০ সালের মধ্যে সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) বাস্তবায়ন করতে হলে আমাদের যে মানব সম্পদ দরকার এই কর্মকর্তারা সেই মানব সম্পদ। কিন্তু আমাদের অর্থের প্রয়োজন। সেই ৯২ লাখ কোটি টাকা প্রয়োজন। সেগুলো কোন সমস্যাই নয়। কারণ তাদের মধ্যে যে আত্মবিশ্বাস, সেই আত্মবিশ্বাসই সবকিছুর যোগান দেবে। মাননীয় প্রধানমন্ত্রীর যে স্বপ্ন তা এইসব কর্মকর্তাদের মাধ্যমে বাস্তবায়ন হতে দেখবো।

ছয় মাস মেয়াদী এ বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেছেন বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৩টি ক্যাডারের ৪১ জন কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *