fbpx

বিল গেটস মোদির প্রশংসায় পঞ্চমুখ

করোনা মহামারী নিয়ে বৈঠকের শেষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূয়সী প্রশংসা করলেন ও ধন্যবাদ জানালেন বিশ্বের অন্যতম সেরা ধনী মাইক্রোসফ্টের প্রতিষ্ঠাতা বিল গেটস। 

আন্তর্জাতিক সমন্বয় ছাড়া করোনাভাইরাস মোকাবেলা সম্ভব নয়। আর ভারত সারা বিশ্বের দরবারে করোনা মোকাবেলায় অন্য মাত্রা দিয়েছে। তাই ভারতের অবদান মাথায় রেখে নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানান বিল ও মেলেন্ডা গেটসের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস।

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠক শেষে প্রধানমন্ত্রীকেও বিল গেটসের প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা যায়।

টুইট করে মোদি লিখেছেন, “বিল গেটসের সঙ্গে অসাধারণ আলাপচারিতা হল। আমরা করোনা মোকাবেলায় ভারতের ভূমিকা ও প্রযুক্তি উদ্ভাবনীর দিক থেকে বিল ও মেলেন্ডা গেটস সংস্থার অবদান সম্পর্কে আলোচনা করেছি।”

আলাপচারিতায় মানুষের সামাজিক দূরত্ব মেনে লকডাউনে সহায়তা করার প্রসঙ্গ উঠে আসে। এছাড়া অর্থনীতি সচল রাখতে নেওয়া পদক্ষেপ ও ভারতের আয়ূর্বেদ চিকিৎসার ব্যবহার নিয়েও কথা হয় দু’জনের মধ্যে।

এর পাশাপাশি বিল গেটসের সংস্থা যেভাবে সারা বিশ্বে করোনা প্রতিরোধের জন্য মানবিক চিন্তা-ভাবনা করছে, সেই সম্পর্কে সাধুবাদ জানিয়েছেন নরেন্দ্র মোদি। বিল গেটস টুইট করে লিখেছেন, “করোনা মোকাবিলায় ভারত সারা বিশ্বের দরবারে সামাজিক ও অর্থনৈতিক দিক থেকে অর্থবহ ভূমিকা পালন করেছে। তার জন্য আমি ধন্যবাদ জানাই নরেন্দ্র মোদিকে।” সূত্র: জিনিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *