fbpx

বগুড়ায় ৪ পুলিশ সদস্যসহ আরও ১১ জনের করোনা শনাক্ত

বগুড়ায় চারজন পুলিশ সদস্য এবং শহরের জলেশ্বরীতলা এলাকার এক ব্যবসায়ী পরিবারের ৭ সদস্যসহ নতুন করে আরও ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার রাত ৯টার দিকে ডেপুটি বগুড়ার সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য জানিয়েছেন। এ নিয়ে গত ১ এপ্রিল থেকে বগুড়ায় করোনা আক্রান্তের সংখ্যা অর্ধশত ছাড়াল। এদের মধ্যে নয়জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

মঙ্গলবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের পিসিআর ল্যাবে এ জেলার ১৭৬টিসহ মোট ১৮৮ নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বগুড়ার ১১ জনের করোনা পজিটিভ আসে। বাকি ১২টি সিরাজগঞ্জের নমুনা ছিল।

সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, বগুড়া পুলিশ লাইনে কর্মরত পুলিশের যেসব সদস্য আক্রান্ত হয়েছেন তাদের বাইরে যাওয়ার কোন হিস্ট্রি নেই। তাদের মধ্যে একজন সহকারি উপ-পরিদর্শক পদমর্যাদার। তার বয়স ৫৬ বছর। আর বাকি ৩ জন কনস্টেবল। তাদের বয়স যথাক্রমে ৫৫, ৫৬ ও ২৭ বছর। গত ১১ মে তাদের নমুনা সংগ্রহ করা হয়।

জেলা স্বাস্থ্য দপ্তরের দেওয়া হিসেব অনুযায়ী, বগুড়ায় এ পর্যন্ত ২ নারী কনস্টেবলসহ মোট ৯ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে আহসান হাবিব নামে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) কর্মরত এক কনস্টেবল সুস্থ হয়ে বগুড়ার আদমদীঘিতে তার বাড়ি ফিরে গেছেন।

বগুড়ায় পুলিশের মিডিয়া বিভাগের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, পুলিশ লাইনে ইতিপূর্বে করোনায় আক্রান্ত এক কনস্টেবলের সঙ্গে একই রুমে থাকার কারণে নতুন করে ৪জন আক্রান্ত হয়েছেন। তাদেরকে পুলিশ লাইনে কোয়ারেন্টাইনে রেখেই চিকিৎসা দেওয়া হবে।

ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, শহরের জলেশ্বরীতলা এলাকার এক ব্যবসায়ী পরিবারের যে ৭ জন নতুন করে আক্রান্ত হয়েছেন তারা সবাই ঢাকা ফেরত। ওই ৭ জনের মধ্যে ৩ জন পুরুষ এবং ৪ জন নারী। পুরুষদের বয়স হলো- ৩৯, ৩৫ ও ২৭। নারীদের বয়স যথাক্রমে- ৫৯, ৫৭, ১৮ ও ১৪ বছর। গত ৮ মে তারা ঢাকা থেকে বগুড়া ফেরেন। এরপর ১১ মে তাদের নমুনা সংগ্রহ করা হয়।

সিভিল সার্জন বলেন, জলেশ্বরীতলা একই পরিবারের ৭ জনকে তাদের বাড়িতেই লকডাউনে রাখা হয়েছে। সেখানেই তাদেরকে চিকিৎসা দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *