fbpx

ফোনে চার্জ শেষ?

ফেসবুকের জন্য ফোনে চার্জ শেষ? জেনে নিন বন্ধ করার উপায়

বেশিরভাগ চার্জ ব্যবহার করে ফেসবুক

বর্তমানে সব চাইতে বেশি প্রয়োজনীয় ও ব্যবহারের জিনিস হয়ে দাঁড়িয়েছে স্মার্ট ফোন। আর স্মার্ট ফোনের ব্যাটারির চার্জ কোনো কোনো অ্যাপ বা সফটওয়ারের কারণে বেশি খরচ হয় তা খতিয়ে দেখলে দেখা যাবে বেশিরভাগ চার্জ ব্যবহার করে ফেসবুক। বিভিন্ন অ্যান্ড্রয়েড অথবা আইফোনের অপারেটিং সিস্টেমের ফেসবুক অ্যাপে অটোপ্লে ভিডিও, লোকেশন ট্র্যাকিং ও তাৎক্ষণিক নোটিফিকেশন সুবিধাগুলো প্রচুর পরিমাণে চার্জ নষ্ট করে। স্বতন্ত্র ফেসবুক মেসেঞ্জারে মেসেজ পাঠানো বা অডিও ও ভিডিও কলেও প্রচুর পরিমাণ ব্যাটারির চার্জ ব্যবহার করা হয়।

ফেসবুক অ্যাপের সেটিং বদলে দিয়ে আপনি ফোনের ব্যাটারি লাইফ আরো বাড়িয়ে নিতে পারেন। তবে সেটিং বদলে দিলে ফেসবুকের সবগুলো সুবিধা আপনি পাবেন না। ফেসবুকের অ্যান্ড্রয়েড ফোন ভার্সনে একটি ‘ডাটা সেভার’ অপশন আছে। সেটিং থেকে ‘ডাটা সেভার’ অপশন চালু করলে তা ইন্টারনেটের ব্যান্ডউইডথ অনেক সাশ্রয়ীভাবে ব্যবহার করে। ফলে ব্যাটারির চার্জ কম খরচ হয়।

ফেসবুক অ্যাপের ভিডিও অটোপ্লে অপশন ও মোবাইলে নোটিফিকেশন বন্ধ রাখলেও চার্জ কম খরচ হবে। আপনি অ্যান্ড্রয়েড বা স্মার্ট ফোনে যখন ফেসবুক ব্যবহার করবেন না, তখন সেটি বন্ধ করে রাখলেও ব্যাটারির চার্জ সাশ্রয় হবে। মোবাইলে ফেসবুক অ্যাপ ব্যবহার করা সুবিধাজনক। কিন্তু সেটিই সর্বক্ষণ বন্ধুদের সাথে যুক্ত থাকার একমাত্র পদ্ধতি নয়। অ্যাপ ব্যবহারের পরিবর্তে ফেসবুকের মোবাইল সাইটে গিয়েও আপনি আপনার ফেসবুক একাউন্টে লগ ইন করতে পারেন। ফেসবুক অ্যাপ ব্যবহারের পরিবর্তে মোবাইলের ব্রাউজার থেকে ফেসবুকে ঢুকলে ব্যাটারির চার্জ কম খরচ হওয়ার কথা।

https://currentbdnews24.com/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *