fbpx

ঢাবির সাবেক অধ্যাপক করোনায় প্রাণ হারালেন

মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সাবেক অধ্যাপক ড. নাজমুল করিম চৌধুরী (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। তিনি ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর (ভিসি) ছিলেন।
জানা গেছে, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দিবাগত রাত দেড়টার দিকে তার মৃত্যু হয়।

ঢামেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ মোসাদ্দেক হোসেন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ড. নাজমুল করিম কোভিড-১৯ আক্রান্ত হয়েই মারা গেছেন। দুই দিন আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এর পর তার নমুনা টেস্ট করা হয় এবং রেজাল্ট করোনা পজিটিভ আসে। তার পর থেকে তিনি এখানেই চিকিৎসাধীন ছিলেন।

ঢাবির এ সাবেক অধ্যাপক আগে থেকেই কিছু শারীরিক জটিলতায় ভুগছিলেন বলেও জানান ডা. মোহাম্মদ মোসাদ্দেক।

তবে ফারইস্ট ইন্টান্যাশনাল ইউনিভার্সিটির ডেপুটি রেজিস্ট্রার মো. মামুন দাবি করেছেন, ড. নাজমুল করিম করোনায় নয়, বরং হার্ট অ্যাটাকে মারা গেছেন।

তিনি জানান, এর আগেও অধ্যাপক নাজমুল করিম চৌধুরী দুইবার হার্ট অ্যাটাক হয়েছিল। তার দুটি রিং পরানো ছিল। সর্বশেষ দুই দিন আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

সাবেক এ অধ্যাপকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমাবেদনা জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *