fbpx

কচুয়ায় ফলদ বৃক্ষ মেলা-২০১৮ উদ্বোধন

মোঃ মহসিন হোসাইনঃ “অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা,ফলের পুষ্টি যোগাবে নতুন মাত্রা” এ শ্লোগানকে সামনে রেখে চাঁদপুর জেলার কচুয়া উপজেলায় ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা-২০১৮ উদ্বোধন করা হয়েছে। রোববার উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে একটি বর্ণাঢ্য র‍্যালি উপজেলা পরিষদ চত্ত্বর থেকে শুরু হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা কৃষি অফিসের সম্মুখে মেলার স্টল পরিদর্শন করেন অতিথিবৃন্দরা।

এসময় উপস্থিত ছিলেন-উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ, উপজেলা সহকারি কমিশনার(ভূমি) রুমন দে, উপজেলা কৃষি কর্মকর্তা আহসান হাবিব, কচুয়া থানার অফিসার ইনচার্জ সৈয়দ মাহবুবুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বৃথী রানী চক্রবর্তী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার জাবের মিয়া, কচুয়া প্রেসক্লাবের সভাপতি প্রিয়তোষ পোদ্দার, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন সিকদার, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন সবুজ,প্রমুখ।

ফলদ বৃক্ষ মেলায় সামাজিক বনায়ন ও নার্সারি কেন্দ্র, মদিনা নার্সারি, আয়েশা নার্সারি, বনফুল নার্সারি, খামার জাত সার ও ভার্মি কম্পোষ্ট, অঙ্গজ বংশবিস্তার প্রযুক্তি, কৃষি পন্য, আধুনিক কৃষি যন্ত্রপাতি সহ মোট ১১ টি স্টোর অংশ গ্রহন করে এবং উপজেলা কৃষি অফিস থেকে কচুয়া উপজেলার বিভিন্ন স্কুল,কলেজ,মাদরাসা,মসজিদ,মন্দির, ঈদগাহ,কবরস্থানে আমের কলম,একাশিয়া, পেয়ারা, লম্বু প্রায় ৬০০ চাড়া গাছ বিতরন আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়।

https://currentbdnews24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *