fbpx

চারুনীড়ম কাহিনীচিত্র পুরস্কার-২০১৮

আসাদুজ্জামান নূরের হাতে ‘শ্রেষ্ঠ অভিনেতা’র পুরস্কার

আসাদুজ্জামান নূরের হাতে ‘শ্রেষ্ঠ অভিনেতা’র পুরস্কার

এক সময়ের তুখোড় অভিনেতা আসাদুজ্জামান নূর এখন সংস্কৃতি মন্ত্রী হিসেবে রাষ্ট্রীয় দায়িত্ব পালন করছেন। অভিনয়ের সুযোগ খুব একটা হয়ে উঠে না তাঁর। তারপরও গেল বছরে নন্দিত কথা সাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের ছেলে নুহাশ হুমায়ূনের একটি নাটকে অভিনয় করেছিলেন। আর এই নাটকে অভিনয় করেই পেলেন শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার!

সেই ‘কোথাও কেউ নেই’-এর বাকের ভাই থেকে শুরু করে হুমায়ূনের লেখা কিংবা নির্মাণের বেশির ভাগ নাটকেই আসাদুজ্জামান নূরের উপস্থিতি ছিলো সাবলীল। গেল ঈদুল আযহায় নিজের লেখা নাটক ‘হোটেল আলবাট্রোস’-এ গুরুত্বপূর্ণ চরিত্রে আসাদুজ্জামান নূরকে কাস্ট করেন নুহাশ। নাটকে অভিনয় করে সেসময় সবার কাছে ব্যাপক প্রশংসাও কুড়ান আসাদুজ্জামান নূর। তারই স্বীকৃতি হিসেবে যেন ‘আনন্দ আলো চারুনীড় কাহিনীচিত্র পুরস্কার-২০১৮’ অর্জন করলেন তিনি।

হোটেল আলবাট্রোস’-এর জন্য শুধু শ্রেষ্ঠ অভিনেতায় নয়, একই নাটকের জন্য নবীন নির্মাতা হিসেবে শ্রেষ্ঠ চিত্রকুসুম(পরিচালক) পুরস্কার অর্জন করেন নুহাশ হুমায়ূন। এছাড়াও এই নাটকের জন্য শ্রেষ্ঠ চিত্র সম্পাদকের পুরস্কার অর্জন করেন বাশার জর্জিস।

‘বিশ্ব চলচ্চিত্রে বাংলাদেশ হয়ে উঠুক উজ্জ্বল’-এই শ্লোগানে ৫ মার্চ থেকে ১০ মার্চ পর্যন্ত বাংলাদেশের বিভিন্ন স্যাটেলাইট চ্যানেলে প্রচারিত ২৪টি সেরা কাহিনীচিত্র নিয়ে শুরু হয় ‘আনন্দ আলো চারুনীড়ম কাহিনীচিত্র উৎসব ২০১৮’। নাটকগুলো প্রদর্শনের পর সেরা নাটক বাছাইয়ের পালাও শেষ হয়। ১১ মার্চ রবিবার শাহবাগ পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে বসে ‘চারুনীড়ম টেলিভিশন কাহিনীচিত্র পুরস্কার-২০১৮’ অনুষ্ঠান। আর এখানেই ১২টি বিভাগে শ্রেষ্ঠদের হাতে তুলে দেয়া হয় পুরস্কার।

‘হোটেল আলবাট্রোস’ নাটকের একটি দৃশ্য…

‘চারুনীড়ম কাহিনীচিত্র পুরস্কার-২০১৮’-এর পুরস্কারপ্রাপ্তদের সম্পূর্ণ তালিকা:
শ্রেষ্ঠ কাহিনীচিত্র: গোল্ডেন এ প্লাস- ইমপ্রেস টেলিফিল্ম
শ্রেষ্ঠ পরিচালক: গৌতম কৈরি-শেষটা একটু অন্যরকম
শ্রেষ্ঠ অভিনেতা: আসাদুজ্জামান নূর- হোটেল আলবাট্রোস
শ্রেষ্ঠ অভিনেত্রী: দীপান্বিতা মার্টিন-গোল্ডেন এ প্লাস
শ্রেষ্ঠ কাহিনীকার: আবু শাহেদ ইমন-গোল্ডেন এ প্লাস
শ্রেষ্ঠ চিত্রনাট্যকার: মেসবাহ উদ্দিন সুমন-মায়া
শ্রেষ্ঠ চিত্রগ্রাহ: নাজমুল হাসান-মায়া
শ্রেষ্ঠ চিত্র সম্পাদক: বাশার জর্জিস-হোটেল আলবাট্রোস
শ্রেষ্ঠ রূপ সজ্জাকারী: খলিল-মায়া
শ্রেষ্ঠ আবহ সংগীতকার-রাশিদ শরীফ শোয়েব-মার্চ মাসে শুটিং
চিত্রকুসুম পুরস্কার(অভিনয়):শার্লিন ফারজানা-দাস কেবিন
চিত্রকুসুম(পরিচালক)নুহাশ হুমায়ূন-হোটেল আলবাট্রোস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *