fbpx

করোনাভাইরাস: সংক্রমণ নিয়ন্ত্রণে চীনের সাফল্য নিয়ে কেন সন্দেহ তৈরি হচ্ছে?

করোনাভাইরাস প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর প্রথমবারের মতো চীন মঙ্গলবার জানিয়েছে যে, দেশটিতে নতুন করে কোন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির মৃত্যু হয়নি। কিন্তু বিবিসির»»

Read more

মার্কিন গোয়েন্দা নথি: করোনা মহামারীর মাত্রা গোপন করেছে চীন

নিজ ভূখণ্ডে করোনাভাইরাস প্রাদুর্ভাবের মাত্রা গোপন করেছে চীন। মৃত্যু ও আক্রান্তের সঠিক সংখ্যা প্রকাশে তারা ব্যর্থ হয়েছে। হোয়াইট হাউসে পাঠানো»»

Read more

আরও ৩০ হাজার কিট এল চীন থেকে

করোনাভাইরাস পরীক্ষার জন্য চীন থেকে আজ শুক্রবার বিকেলে আরও ৩০ হাজার কিট এসেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের কাছে এই কিট»»

Read more

বাজিমাত করল চীন

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে নাকাল চীন। তবে সাম্প্রতিক সময়ে কেবল করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই নয়, অনেক কিছুকেই ছাপিয়ে গেছে চীনের কৌশল। চলমান বিপর্যয়ের»»

Read more

চীনারা তৈরি করতেছে তেলাপোকার জুস

শিচ্যাঙ অঞ্চলের একটি ফার্ম তেলাপোকার জুস উৎপাদন করে চীনের সিচুয়াং প্রদেশের শিচ্যাঙ অঞ্চলের একটি ফার্ম তেলাপোকার জুস উৎপাদন করে বাজারজাত»»

Read more

চীনের ছুরিকাঘাতে সাত শিক্ষার্থী নিহত

চীনের সাংহাই প্রদেশে ছুরিকাঘাত করে কমপক্ষে সাতজন শিক্ষার্থীকে হত্যা করা হয়েছে। আহত ১২ জন। একটি স্কুলের বাইরে এ ঘটনা ঘটে»»

Read more

চীন সীমান্তে নজরদারি বাড়াতে সৈন্য বাড়িয়েছে ভারত

চীন সীমান্তে নজরদারি বাড়াতে সৈন্য বাড়িয়েছে ভারত। গত কয়েকদিনে তিব্বত সীমান্তের দিবাং, দাউদালাই ও লোহিত উপত্যকায় সৈন্য সংখ্যা বাড়ানো হয়েছে»»

Read more

গোপন ওয়াই-২০ যুদ্ধবিমান বানাচ্ছে চীন

গোপন ওয়াই-২০ যুদ্ধবিমান বানাচ্ছে চীন দেশের মাটিতেই গোপনে যুদ্ধবিমান বানাচ্ছে চীন। চীনের প্রোডাকশন হাব ইয়ানলিয়াংয়ে ওই যুদ্ধবিমান তৈরি করা হচ্ছে।»»

Read more

চীনের বিরুদ্ধে বাণিজ্য নিষেধাজ্ঞা

চীনের বিরুদ্ধে বাণিজ্য নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছেন ট্রাম্প যুক্তরাষ্ট্রের ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে মেধাস্বত্ব চুরি ও হস্তান্তরে উৎসাহিত করার অভিযোগে বৃহস্পতিবার»»

Read more

বাংলাদেশে মসৃণ নির্বাচন দেখতে চায় চীন

বাংলাদেশে মসৃণ নির্বাচন দেখতে চায় চীন ঢাকায় চীনের নতুন রাষ্ট্রদূত ঝ্যাং জো বলেছেন, নির্বাচনের বছরে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির প্রতি নিবিড়»»

Read more