fbpx

আজ থেকে ৩ দিনের সর্ববৃহৎ আন্তর্জাতিক পর্যটন মেলা

আজ থেকে রাজধানীতে ৩ দিনের সর্ববৃহৎ আন্তর্জাতিক পর্যটন মেলা, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টাইটেল স্পন্সার।

আব্দুর রাজ্জাক, নিজস্ব প্রতিবেদকঃ ট্যুর অপারেটরস এসাসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) আয়োজিত দেশের  সর্ববৃহৎ আর্ন্তজাতিক পর্যটন মেলা ‘বিমান বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার ২০১৮’ আজ ১৯ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে অনুষ্ঠিত হচ্ছে। এর টাইটেল স্পন্সর জাতীয় পতাকাবাহী প্রতিষ্ঠান বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

আজ মেলার ১ম দিন সকাল থেকেই বিপুল সংখ্যক  দর্শনার্থী মেলা প্রঙ্গনে সমাগম ঘটছে। দর্শনার্থী এ ধরনের মেলাকে পর্যটন শিল্পের বিকাশের অন্যতম মাধ্যম হিসেবে মনে করছেন।

মেলায় ১০টি প্যাভিলিয়ন, ১৮টি মিনি প্যাভিলিয়নসহ ১৬০টি স্টল থাকছে। তিন দিনের এই মেলায় দেশের ও বিদেশের অনেক পর্যটন সংস্থা,  ট্যুর অপারেটর,  ট্র্যাভেল এজেন্ট,  টুরিজম অথরিটি ও বিমান সংস্থা অংশ নিয়েছে।

মেলা উপলক্ষে বিমান ভ্রমন পিপাসু পর্যটকদের জন্য বিমানের জনপ্রিয় পর্যটন গন্তব্যসমূহে বিশেষ ছাড় দেওয়ার পাশাপাশি মেলায় দর্শনার্থীদের জন্য র‌্যাফেল ড্র-তে সৌজন্য টিকেটও প্রদান করা হবে।

এর আগে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে  টোয়াব এর পরিচালক (মেলা ও বানিজ্য) মোঃ তাসলিম আমিন শোভন তার বক্তব্যে বলেন, ‘বিমান বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার ২০১৮’ এ বিভিন্ন দেশের জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইন্স, ট্যুর অপারেটরস, হোটেল ও রিসোর্ট, আর্থিক প্রতিষ্ঠান ্ওবং ট্রাভেল ও ট্যুর সংশ্লিষ্ট সকল সংস্থাগুলো ১৮০টি ষ্টল এবং ১১টি প্যাভিলিয়ানে তাদের পন্য ও সেবা তুলে ধরবেন। তিন দিনের এ মেলা চলাকালে অংশগ্রহনকারী সকল সংস্থা দর্শনার্থীদের জন্য বিভিন্ন আকর্ষনীয় ট্যুর প্যাকেজ এর্ব হ্রাস মূল্যে টিকিট ক্রয়ের সুযোগ দেবে। এই ইভেন্টে ভারতের পশ্চিমবঙ্গ ও ত্রিপুরার পর্যটন মন্ত্রনালয়ের প্রতিনিধি এবং নেপাল ও থাইল্যান্ডের ট্যুরিজম প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহাজাহান কামাল, এমপি অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন  করেন।

মেলায় অংশগ্রহন করেন Ergon Aviation Ltd, Nepal Tourism Board along, Nepal Association of Tour and Travel Agents (NATTA), Tourism Authority of Thailand (TAT), West Bengal Tourism of India, Incredible Indian, এছারাও Tripura Tourism of India ।

উক্ত মেলায় বিদেশী এয়ারলাইন্স গুলোর মধ্যে Sri Lankan Airlines. এছাড়াও দেশীয় এয়ারলাইন্স গুলোর মধ্যে থাকছে, US Bangla Airlines,  Novoair, এবং Regent Airways.

মেলায় ফাইভ ষ্টার হোটেল গুলোর মধ্যে থাকছে, Taj Resort, Dream Square Resort মেলায় অংশগ্রহন করছে।

গত বছর ‘বিমান বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার ২০১৭’ এ ৩০,০০০ (ত্রিশ হাজার) দর্শনার্থী মেলা প্রঙ্গনে সমাগম ঘটে। এ বছর ‘বিমান বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার ২০১৮’ উলক্ষে ৪০,০০০ (চল্লিশ হাজার)এর বেশী দর্শনার্থীর সমাগম ঘটবে বলে সংশ্লিষ্টরা আশা করছেন।

মেলা উপলক্ষে বিমান ভ্রমণ পিপাসু পর্যটকদের জন্য বিমানের জনপ্রিয় পর্যটন গন্তব্যসমূহে বিশেষ ছাড় দেওয়ার পাশাপাশি মেলায় দর্শনার্থীদের জন্য রাফেল ড্র-তে সৌজন্য টিকেটও প্রদান করা হবে।’

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *