fbpx

পোশাক কারখানা বন্ধের সুপারিশ বিজিএমইএ’র

করোনাভাইরাসের কারণে সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ড. রুবানা হক মালিকদের কারখানা বন্ধের বিষয়টি»»

Read more

মোবাইল ফোন টাওয়ার পরিচালনায় চারটি কোম্পানি

দেশের সব মোবাইল ফোন টাওয়ার পরিচালনায় চারটি কোম্পানিকে লাইসেন্স দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এসব প্রতিষ্ঠান মোবাইল»»

Read more

রপ্তানিতে পাটখড়ির ছাই

নানা উদ্যোগের পর অবশেষে পাটখড়ির ছাই বা ‘জুট স্টিক চারকোল’ রপ্তানির জট খুলেছে। এখন প্রতি মাসেই চট্টগ্রাম বন্দর দিয়ে পাটখড়ির»»

Read more

৪৫ বছরে ধান উৎপাদন তিনগুণের বেশি বেড়েছে

দেশে প্রধান খাদ্য ধান ও গম উৎপাদন ৪৫ বছরের ব্যবধানে তিনগুণের বেশি বেড়েছে। ১৯৭০-৭১ অর্থবছরে বাংলাদেশে ধান ও গম খাদ্যশস্য»»

Read more

বাজারে আসছে হোন্ডা ব্র্যান্ডের মোটরসাইকেল

চলতি বছরের মধ্যেই বাজারে আসছে বাংলাদেশে তৈরি জাপানের বিশ্বখ্যাত হোন্ডা ব্র্যান্ডের মোটরসাইকেল। বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন (বিএসইসি) এবং জাপানের»»

Read more

মাছ ও মাংস উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশ

বাংলাদেশ এখন মাছ ও মাংস উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে»»

Read more

দেশের প্রথম কম্পিউটার তৈরির কারখানা উদ্বোধন

গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হলো কম্পিউটার তৈরির অত্যাধুনিক কারখানার। এর মধ্যে দিয়ে আত্মপ্রকাশ করল দেশের প্রথম»»

Read more