সুস্থ চুলের জন্য ঘরেই তৈরি করে নিন ৪টি হেয়ার সিরাম

স্বাস্থ্যকর চুল সবারই প্রিয়। কিন্তু চুলে প্রতিনিয়ত রাসায়নিক পণ্য ব্যবহার করতে করতে ক্লান্ত অনেকেই।  চুলের স্বাস্থ্য ভালো রাখতে এর যত্নে সময় ও শ্রম দেওয়াটা জরুরী।  পার্লারে গিয়ে হেয়ার ট্রিটমেন্ট নেওয়ার ঝামেলায় যেতে না চাইলে বাড়িতেই তৈরি করে নিতে পারেন কিছু হেয়ার সিরাম।

১) ঝলমলে চুলের জন্য অয়েল সিরাম

ম্লান, অনুজ্জ্বল চুলকে স্বাস্থ্যোজ্জল করে তুলতে ব্যবহার করতে পারেন কয়েক ধরণের তেলের একটি মিশ্রণ। সমপরিমাণে মিশিয়ে নিতে পারেন অ্যাভোকাডো অয়েল, জোজোবা অয়েল, আমন্ড অয়েল, আগরান অয়েল ও গ্রেপসিড অয়েল।

২) চুল নরম করতে অয়েল সিরাম

আপনার চুল যদি রুক্ষ হয়ে থাকে, তাহলে নারিকেল তেলের সাথে অল্প পরিমাণে ক্যাস্টর অয়েল মিশিয়ে চুলে মাসাজ করতে পারেন। এতে চুলের শুষ্কতা ও রুক্ষতা দূর হবে।

৩) স্ট্রেইট চুলের জন্য সিরাম

চুল স্ট্রেইট করতে চান? স্ট্রেইটনার দরকার নেই, পার্লারে রিবন্ডিং করারও দরকার নেই। দুই চা চামচ করে নারিকেল তেল, সয়া অয়েল, জোজোবা অয়েল ও অলিভ অয়েল একসাথে মিশিয়ে গরম করে নিন। এরপর চুল ও মাথার তালুতে মাসাজ করে নিন।

৪) ওয়েভি চুলের জন্য সিরাম

স্ট্রেইট নয়, বরং ঘন ও ওয়েভি চুলের ইচ্ছে থাকলে সিরাম তৈরি করে নিন জোজোবা অয়েলের সাথে অল্প পিপারমিন্ট অয়েল মিশিয়ে। চুল হালকা ভেজা থাকতেই এই তেল মেখে নিন। এর আধা ঘণ্টা পর আরেকবার পানি দিয়ে চুল ধুয়ে নিন।

https://www.currentbdnews24.com

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

%d bloggers like this: