যুক্তরাষ্ট্রের মাটিতে জন্মালেই আমেরিকান নাগরিক হতে পারবে না:-ডোনাল্ড ট্রাম্প

অন্য দেশের বাসিন্দা এবং অননুমোদিত অভিবাসীদের সন্তান যুক্তরাষ্ট্রের মাটিতে জন্মালেই আমেরিকান নাগরিক হতে পারবে না। বিদেশিদের জন্য এই সুবিধা না রাখতে একটি নির্বাহী আদেশ জারির পরিকল্পনা করছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মার্কিন সংবাদমাধ্যম অ্যাক্সিওস’কে দেয়া এক সাক্ষাৎকারে একথা জানিয়েছেন তিনি। দেশটির আরেক সংবাদমাধ্যম সিএনএন- এর এক প্রতিবেদন থেকে এ খবর জানা যায়। প্রতিবেদনে বলা হয়, একটি নির্বাহী আদেশ জারির মাধ্যমে যুক্তরাষ্ট্রে জন্মানো এসব শিশুদের নাগরিকত্ব না দেয়ার ক্ষমতা ট্রাম্পের আছে কিনা তা অস্পষ্ট। আবার কবে তিনি এই আদেশ জারি করবেন তাও বলেননি।

এই বিষয়ে জানতে হোয়াইট হাউসের সঙ্গে যোগাযোগ করে সিএনএন। ট্রাম্প অ্যাক্সিওস’কে বলেন, যুক্তরাষ্ট্র পৃথিবীর একমাত্র দেশ যেখানে একজন আসেন, বাচ্চা প্রসব করেন এবং বাচ্চাটি ৮৫ বছরের জন্য নাগরিক হয়ে এদেশের সব সুযোগ-সুবিধা ভোগ করে।তিনি বলেন, এটা হাস্যকর। এটা হাস্যকর এবং এটা শেষ হতে চলেছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বলেন, এটা সবসময় আমাকে একটি সাংবিধানিক সংশোধনীর তাগাদা দেয়। অনুমান কর কী ? তুমি জান না। কংগ্রেসের অ্যাক্টের সাহায্যে তুমি অবশ্যই এটা করতে পারবে। কিন্তু পরে জানতে পারলাম আমি একটা নির্বাহী আদেশ জারির মাধ্যমেই করতে পারবো।তিনি এই সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে না ধরে বলেন, এটা প্রক্রিয়াধীন এটা হবে।

currentbdnews24.com

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

%d bloggers like this: