fbpx

মেসেঞ্জারের নতুন সংস্করণে ব্যবহারকারীদের স্বাগত জানাচ্ছে ফেসবুক

মেসেঞ্জারের নতুন সংস্করণে ব্যবহারকারীদের স্বাগত জানাচ্ছে ফেসবুক। ভবিষ্যতে আরও নতুন ফিচার যুক্ত করার আশ্বাস দিয়ে মেসেঞ্জার অ্যাপের নতুন সংস্করণ চালু করেছে ফেসবুক। ব্যবহারকারীরা এখন নতুন সংস্করণের মেসেঞ্জার অ্যাপটি ব্যবহার করতে পারছেন।

চলতি বছরের মে মাসে ফেসবুকের বার্ষিক ডেভেলপার সম্মেলন এফ-৮–এ মেসেঞ্জারের নতুন সংস্করণের কথা জানিয়েছিল ফেসবুক কর্তৃপক্ষ। নতুন অ্যাপটির নকশা ও ফিচার ব্যবহারকারীদের কাছে আরও সহজ ও ব্যবহারবান্ধব হয়েছে বলে দাবি ফেসবুকের।মেসেঞ্জার ৪ নামের সংস্করণটিতে তিনটি ট্যাব দেখতে পাবেন ব্যবহারকারীরা। এ ট্যাবগুলো হচ্ছে চ্যাটস, পিপল ও ডিসকভার। অ্যাপের মধ্যে সহজে কোথাও যাওয়ার সুবিধা যুক্ত করেছে ফেসবুক।

ব্যবহারকারীর সব কথোপকথন চ্যাট ট্যাবের মধ্যে থাকবে। পিপল ট্যাবের মধ্যে বন্ধু ও বিভিন্ন স্টোরিজ দেখা যাবে। এতে ফেসবুকে কে সক্রিয় রয়েছে, তা দেখার সুযোগও রয়েছে। ডিসকভার ট্যাবে বিভিন্ন ব্যবসাবিষয়ক তথ্য ও তাদের সঙ্গে যোগাযোগের সুবিধা থাকবে। খবর অনুসরণ করা বা গেম খেলার সুবিধাও এ ট্যাবে থাকবে।এতে ব্যক্তিগত কথোপকথনকে নিজের মতো করে সাজিয়ে রাখার সুবিধাও থাকছে। কালার গ্রাডিয়েন্টস নামের বিশেষ ফিচার থাকছে, যা চ্যাটের বিভিন্ন বুদ্‌বুদকে রঙিন করে তুলবে।

ফেসবুক এক বিবৃতিতে বলেছে, ফেসবুকের মেসেঞ্জার অ্যাপে যে পরিবর্তন এসেছে, তাতে মানিয়ে নিতে কিছুটা সময় লাগবে। এ কারণে মেসেঞ্জার ৪ ধাপে ধাপে উন্মুক্ত করা হচ্ছে। ভবিষ্যতে মেসেঞ্জারে আরও নতুন ফিচার আসবে। কিন্তু সেগুলো ধীরে ধীরে যুক্ত হবে। ফেসবুক বলছে, মেসেঞ্জারে ডার্ক মোড বা ইন্টারফেস পরিবর্তনের মতো নানা সুবিধা থাকবে।

currentbdnews24.com

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।