বরগুনায় পঙ্গু সোহেলের পাশে দাঁড়ালেন মশিউর রহমান শিহাব

মোঃআসাদুজ্জামান, বরগুনা জেলা প্রতিনিধিঃ“মানুষ মনুষের জন্য, জীবন জীবনের জন্য” এ কথাটি যদি সত্যি হয়ে থাকে তাহলে এর বাস্তব রুপ দিলেন পঙ্গু অসহায় সোহেলের পাশে দাঁড়িয়ে বরগুনার কৃতি সন্তান মোঃ মশিউর রহমান শিহাব। বিগত বছরে অবহেলিত এই বরগুনা জেলার দুঃস্থ অসহায় মানুষের পাশে থেকে নিজ স্বার্থকে ত্যাগ করে আর্থিক এবং কায়িক শ্রম দিয়ে মানুষের মুখে হাসি ফুটিয়েছেন যিনি, প্রতিদানে তিনি কখনই কোন কিছু দাবী করেননি কারও কাছ থেকে।

বরগুনা সদর উপজেলার বদরখালালী ইউনিয়নের ফুলতলা গ্রামের ছেলে মোঃ সোহেল (২২) ঢাকাতে একটি প্রাইভেট কম্পানীতে চাকুরী করতেন। ৩ মাস আগে ছিনতাইকারীর ছুরিকাঘাতে সোহেলের বাম পায়ে পঁচন ধরে এবং পরবর্তীতে হাটুর উপর দিয়ে তা কেটে ফেলা হয়। তারপর থেকে সোহেল বরগুনা চলে আসেন এবং অসহায়ত্বকে বরন করে মানবেতর জীবন-যাপন করছেন।

ঘরে তার বৃদ্ধ পিতা মাতাকে দু-মুঠো অন্ন তুলে দেবার তাগিদে হয়তোবা সোহেলকে ভিক্ষার ঝুলি কাঁধে নিয়ে নামতে হতো। ফুলতলা আপনজন স্বেচ্ছাসেবী সংগঠনের কাছ থেকে সোহেলের কথা শুনে ঠিক এমনি সময় মশিউর রহমান শিহাব ভাগ্য দেবতা হয়ে সোহেলের পাশে এসে দাঁড়ান। ফুলতলা এলাকার দয়ালু ব্যক্তি মনিরুল ইসলাম ফুলতলা ষ্ট্যান্ডে বিনামূল্যে দোকানঘরের জন্য পঙ্গু সোহেলকে একখন্ড জমি প্রদান করেন ।

শিহাব তার নিজ অর্থায়নে সেই জমিতে সোহেলকে একটি দোকানঘর তুলে দেন এবং দোকানের মালামাল ক্রয়ের জন্য সোহেলকে নগদ ২৫ হাজার টাকা প্রদান করেন। ফুলতলা আপনজন স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে গত বৃহস্পতিবার বিকাল ৪ টায় এ উপলক্ষে একটি সভা অনুষ্ঠিত হয়।

এলাকার বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান মৃধার সভাপতিত্বে সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য মশিউর রহমান শিহাব, জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক রুবায়েদ আদনান, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আনিসুর রহমান তুহিন, সহ-সভাপতি ইলিয়াছ আঁকন, সাধারণ সম্পাদক তানভীর হোসাইন, কুমড়াখালী ফুলতলা আবাসন প্রকল্পের সাবেক সভাপতি মনির হোসেন, আপনজন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য নাহিদুল ইসলাম বশির প্রমূখ। সভাশেষে এলাকার গন্যমান্য ব্যক্তির্গের উপস্থিতিতে পঙ্গু সোহেলের হাতে নগদ ২৫ হাজার টাকা তুলে দেন পরোপকারী, দুঃস্থ অসহায় মানুষের প্রানের বন্ধু বরগুনার কৃতি সন্তান মশিউর রহমান শিহাব।

https://www.currentbdnews24.com

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

%d bloggers like this: