fbpx

এমিরেটসের যাত্রীবাহী ফ্লাইট ২১ মে থেকে বিশ্বের নয়টি শহরে শুরু করবে

২১ মে থেকে বিশ্বের নয়টি শহরে এমিরেটস এয়ারলাইনস পুনরায় নিয়মিত যাত্রীবাহী ফ্লাইট পরিচালনা করবে। শহরগুলো হলো লন্ডন হিথ্রো, ফ্রাংকফুর্ট, প্যারিস, মিলান, মাদ্রিদ, শিকাগো, টরন্টো, সিডনি এবং মেলবোর্ন। যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার মধ্যে ভ্রমণকারী যাত্রীরা দুবাইয়ে সংযোগ সুবিধা পাবেন।

এক প্রেস বিজ্ঞপ্তিতে এমিরেটসের প্রধান অপারেটিং কর্মকর্তা আদেল আল রিধা জানান, অন্যান্য বেশ কিছু গন্তব্যে পুনরায় ফ্লাইট শুরুর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে। তবে এয়ারলাইনস কতৃপক্ষ যাত্রীদের এবং কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তার বিষয়টিকে সর্বাধিক গুরত্ব দিচ্ছে।

নিয়মিত ফ্লাইট পরিচালনা ছাড়াও এমিরেটস বিভিন্ন দেশে আটকেপড়া প্রবাসী ও ভ্রমণকারীদের নিজ দেশে ফিরিয়ে নেয়ার জন্য সংশ্লিষ্ট দুতাবাস ও কনস্যুলেটগুলোর সঙ্গে কাজ করছে। যাত্রীবাহী ফ্লাইট শুরুকে কেন্দ্র করে যাত্রী ও এমপ্লয়ীদের নিরাপত্তার জন্য ভ্রমনের বিভিন্ন পর্যায়ে নানাবিধ সতর্কতামূলক পদক্ষেপ গৃহীত হচ্ছে। দুবাই আন্তর্জাতিক বিমান বন্দরে চেক ইন, যাত্রীসেবা, ব্যক্তিগত ব্যাগেজ পরিবহণ ইত্যাদি ক্ষেত্রে বিভিন্ন পদক্ষেপ নেয়া হচ্ছে। বিমানবন্দরে সকলের জন্য গ্লাভস ও মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।

অতি প্রয়োজনীয় জিনিস যেমন হাতব্যাগ, ল্যাপটপ, শিশুদের ব্যবহার্য সামগ্রী ছাড়া যাত্রীরা আর কিছু সাথে নিয়ে উড়োজাহাজে প্রবেশ করতে পারবেন না। ফ্লাইট ম্যাগাজিনসহ অন্যান্য পঠন সামগ্রী কেবিনে দেয়া হবে না। ড়োজাহাজের পরিছন্নতা ও জীবাণুনাশক কার্যক্রমও আরও জোড়দার করা হচ্ছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।